1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
হিমঘরে এন্ড্রু কিশোরের মরদেহ, সন্তানরা ফেরার পর সমাহিত - Iris News BD
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৩:০১ অপরাহ্ন

হিমঘরে এন্ড্রু কিশোরের মরদেহ, সন্তানরা ফেরার পর সমাহিত

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ১২১ প্রদর্শিত সময়ঃ

বরেণ্য সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোরের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের হিমঘরে নেয়া হয়েছে। সোমবার (৬ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে নগরীর মহিষবাথানে বোনের বাড়ি থেকে অ্যাম্বুলেন্সে রামেকে নেয়া হয় গুণী এই শিল্পীর নিথর দেহ।

এসময় তাকে একনজর দেখতে বাড়ির সামনে ভিড় করেন মানুষ। তাদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদও ছিলেন।

পরিবার সূত্র জানিয়েছে, অস্ট্রেলিয়া থেকে দুই সন্তান ফিরলে এন্ড্রু কিশোরকে তার মায়ের সমাধিস্থলে সমাহিত করা হবে। আগামীকাল মঙ্গলবার (৭ জুলাই) দুপুরের মধ্যেই তার সন্তানরা ফিরতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

মরণব্যাধি ক্যানসারের কাছে পরাজিত হয়ে সোমবার (৬ জুলাই) সন্ধ্যায় মারা যান এন্ড্রু কিশোর। তিনি রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় বোন ডা. শিখা বিশ্বাসের বাসায় ছিলেন।

এন্ড্রু কিশোরের বন্ধু রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান ড. দ্বীপকেন্দ্র নাথ দাস জানান, শিল্পীর দুই সন্তান মঙ্গলবার দুপুরের মধ্যেই অস্ট্রেলিয়া থেকে ফেরার কথা। তারা ফিরলে তাদের বাবার মরদেহ সমাহিত করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ততক্ষণ পর্যন্ত মরদেহ হিমঘরেই থাকবে।

এন্ড্রু কিশোরের মেয়ে সজ্ঞা (২৬) ও ছেলে সপ্তক (২৪) অস্ট্রেলিয়ায় পড়াশোনা করছেন। সজ্ঞার পড়াশোনা প্রায় শেষের দিকে। তার স্ত্রী লিপিকা এন্ড্রু একজন চিকিৎসক। তিনি রাজশাহীতেই বসবাস করেন।

১৯৫৫ সালের ৪ নভেম্বর রাজশাহীতে জন্মগ্রহণ করেন এন্ড্রু কিশোর। তার বাবার নাম খিতিশ চন্দ্র বাড়ই। মা মিনু বাড়ই। রাজশাহীতেই কেটেছে এন্ড্রু কিশোরের শৈশব ও কৈশোর।

১৯৭৭ সালে আলম খানের সুরে ‘মেইল ট্রেন’ সিনেমায় ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ’ গানের মধ্য দিয়ে এন্ড্রু কিশোরের চলচ্চিত্রে প্লেব্যাক যাত্রা শুরু হয়। সেই শুরুর পর থেকে তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

এরপর আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন প্লে-ব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। সংগীতে অসামান্য অবদানের জন্য দেশ-বিদেশের আরও অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন উপমহাদেশের খ্যাতনামা এই শিল্পী। গতবছর তার শরীরে ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুরে চিকিৎসা করেও তিনি সুস্থতা পাননি।

ক্যানসার পিছু ছাড়বে না জেনেই গত ১১ জুন সিঙ্গাপুর থেকে চলে আসেন এন্ড্রু কিশোর। এরপর রাজশাহীতেই ছিলেন বোনের বাড়িতে। হাজারও ভক্ত অনুরাগীদের কাঁদিয়ে দেশবরেণ্য এই শিল্পী পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!