1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:২০ পূর্বাহ্ন

শনাক্ত আরও ২২৭৫, মৃত্যু ১৭

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৩১ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ২৭৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন চার লাখ ৪৩ হাজার ৪৩৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৭ জনের। এ নিয়ে মোট মারা গেলেন ছয় হাজার ৩২২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭০৯ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন তিন লাখ ৫৮ হাজার ৪৩১ জন।শুক্রবার (২০ নভেম্বর) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে বর্তমানে ১১৭টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৫৯৫টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬০৭টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৬ লাখ ২২ হাজার ৫৫৯টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ। মারা যাওয়া ১৭ জনের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী ছয় জন। করোনায় দেশে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন চার হাজার ৮৬৩ জন, আর নারী এক হাজার ৪৫৯ জন; শতকরা হিসেবে পুরুষ ৭৬ দশমিক ৯২ শতাংশ, নারী ২৩ দশমিক শূন্য আট শতাংশ।

বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন,বাকি ১০ জন ষাটোর্ধ্ব।

স্বাস্থ্য অধিদফতর ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১২ জনই ঢাকা বিভাগের বলে জানিয়েছে। বাকিদের মধ্যে রংপুর বিভাগের রয়েছেন দুই জন এবং চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগে রয়েছেন একজন করে। ১৭ জনই হাসপাতালে মারা গেছেন।গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৭০৯ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন এক হাজার ২৯৩ জন, চট্টগ্রাম বিভাগে ২৬৯ জন, রংপুর বিভাগে ৪৩ জন, খুলনা বিভাগে ৩৬ জন, বরিশাল বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, সিলেট বিভাগে ৩২ জন এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন দুই জন।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৮৪২ জন, ছাড়া পেয়েছেন ৯৭৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ৭০ হাজার ৫৬৩ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৩১ হাজার ২০ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৫৪৩ জন।একই সময়ে আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৯২ জন, ছাড়া পেয়েছেন ১৩৬ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮৯ হাজার ৩০৮ জন,ছাড়া পেয়েছেন ৭৬ হাজার ৯৮৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৩২৪ জন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!