1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:০০ পূর্বাহ্ন

সারাদেশে কোভিড ডেডিকেটেড হাসপাতালে ৯ হাজার শয্যা খালি

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ২১ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

সারাদেশে করোনা রোগীর জন্য নির্ধারিত শয্যা রয়েছে ১১ হাজার ৪৫৩টি। এসব হাসপাতালে ভর্তি আছেন দুই হাজার ৬৪৪ জন, আর শয্যা খালি রয়েছে আট হাজার ৮০৯টি। অপরদিকে, সারাদেশে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) রয়েছে ৫৫৯টি। আইসিইউতে রোগী ভর্তি আছেন ২৮৩ জন, আর শয্যা খালি রয়েছে ২৭৬টি।

সোমবার ( ১৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কোভিড ডেডিকেটেড হাসপাতালে সাধারণ ও আইসিইউ শয্যার বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজধানী ঢাকায় সরকারি ও বেসরকারি ১৯টি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য সাধারণ শয্যা রয়েছে তিন হাজার ৫১৯টি। এসব শয্যায় রোগী আছেন এক হাজার ৯৩৯ জন, আর শয্যা খালি রয়েছে এক হাজার ৫৮০টি। অপরদিকে, এসব হাসপাতালে আইসিইউ বেড রয়েছে ৩০৯টি। এরমধ্যে রোগী ভর্তি আছেন ২০২ জন, আর শয্যা খালি আছে ১০৭টি।

চট্টগ্রাম মহানগরীতে করোনা রোগীদের জন্য সাধারণ শয্যা রয়েছে ৭৭০টি। এরমধ্যে রোগী ভর্তি আছেন ১৪৯ জন, আর শয্যা খালি রয়েছে ৬২১টি। এসব হাসপাতালে আইসিইউ বেড রয়েছে ৩৯টি, রোগী আছেন ১৪ জন, আর শয্যা খালি রয়েছে ২৫টি।

এছাড়া সারাদেশে করোনা রোগীদের জন্য আরও সাধারণ শয্যা রয়েছে সাত হাজার ১৬৪টি। এতে রোগী আছেন ৫৫৬ জন, আর খালি রয়েছে ছয় হাজার ৬০৮টি শয্যা। অপরদিকে, সারাদেশে আইসিইউ রয়েছে ২১১টি , রোগী আছেন ৬৭ জন, আর শয্যা খালি রয়েছে ১৪৪টি।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!