1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

কবরীর কথায় সাবিনার সুরে গাইলেন ইমরান-কোনাল

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৬৮ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

পাঁচ দশকের অভিনয় ও নির্মাণ ক্যারিয়ারে এবারই প্রথম গান লিখলেন কবরী। সেই গানের সুর-সংগীত পরিচালনা করলেন আরেক কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিন। যিনি নিজেও তার দীর্ঘ বর্ণিল ক্যারিয়ারে এবারই প্রথম সুর করলেন! প্রকাশের আগেই তুমুল আলোচিত এই গানটিতে কণ্ঠ দেওয়ার সুযোগ পেলেন এই প্রজন্মের দুজন, ইমরান ও কোনাল। ‘তুমি সত্যি করে বলো’ শিরোনামের বিশেষ এই গানটি রেকর্ড হলো রবিবার (৮ নভেম্বর) দুপুরে চ্যানেল আই স্টুডিওতে।

কবরী পরিচালিত ছবি ‘এই তুমি সেই তুমি’র জন্য এই গানটি তৈরি হলো। ছবির বেশিরভাগ শুটিং এরইমধ্যে শেষ হয়েছে।ইমরান আগেই কণ্ঠ দিয়েছেন তার অংশ। কোনালের অংশ শেষ হলো আজই। এ সময় স্টুডিওতে উপস্থিত ছিলেন দুই কিংবদন্তি কবরী ও সাবিনা ইয়াসমিন। আরও ছিলেন ছবিটির নায়িকা নিশাত সালওয়া।

গান লেখা প্রসঙ্গে কবরী বললেন, ‘নিজের প্রেমের অভিজ্ঞতা, ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা, অসংখ্য গানে ঠোঁট মেলানোর অভিজ্ঞতার সঙ্গে ইমোশন মিশিয়ে গানটি লিখেছি। সাবিনা সুর-সংগীত করার পর এত সুন্দর হয়েছে, মনে হচ্ছে আমিই গাই! অবশেষে সেটি গাইলো কোনাল। সে যে দরদ দিয়ে গাইবে, তা আগে থেকে আন্দাজ করেছিলাম। ফাইনালি খুব ভালো হয়েছে।

এদিকে সাবিনা ইয়াসমিন বলেন, ‘ছবির জন্য চারটি গানের সুর সংগীত করেছি। কবরী যখন আমাকে সংগীত পরিচালনা করতে বলেন, তখন মনে হয়েছে জীবনে হাজার হাজার গানে কণ্ঠ দিয়েছি। হয়তো সুর সংগীতের কাজটা আমি পারবো। সেই ভরসাতেই কাজটি করছি। এই গানটিতে ইমরান-কোনাল দুজনেই অসাধারণ গেয়েছেন।

এদিকে এমন একটি গানের অংশ হতে পেরে বেশ উচ্ছ্বসিত ইমরান-কোনাল। ইমরান বলেন, ‘অনেক গান করেছি। হয়তো আরও কাজ করবো। কিন্তু কবরী ম্যাডামের লেখা গানে এবং সাবিনা ইয়াসমিন ম্যামের সুর সংগীতে গান করার সুযোগ হয়তো সব সময় পাবো না। এটা আমার ক্যারিয়ারে একটি অর্জন।

কোনাল বলেন,সেরা কণ্ঠের চূড়ান্ত পর্বের আগের রাতে যেমন নার্ভাস হচ্ছিলাম, একই ফিলিং হচ্ছিল এই রেকর্ডিংয়ে। সরকারি অনুদানে নির্মিত কবরীর ‘এই তুমি সেই তুমি’ ছবিতে অভিনয় করছেন ২০১৮ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর প্রথম রানারআপ সালওয়া। সঙ্গে আছেন নায়ক হিসেবে রিয়াদ রায়হান। যিনি ২০১৪ সালে চ্যানেল আই আয়োজিত রিয়েলিটি শো ‘ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন।পরিচালনার পাশাপাশি ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন কবরী নিজেই।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!