1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৩১ অপরাহ্ন

রিটেইল শিল্পের ভবিষ্যৎ পরিকল্পনাকে প্রাধান্য দিয়ে অনুষ্ঠিত হল বাংলাদেশ রিটেইল কংগ্রেস ২০২০

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৪০ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

[ঢাকা, ২৭ সেপ্টেম্বর, ২০২০]

রিটেইল পেশাদারদের মাঝে জ্ঞান ও দক্ষতা নিয়ে আলোচনার লক্ষ্যে পঞ্চমবারের মত অনুষ্ঠিত হল বাংলাদেশ রিটেইল কংগ্রেস। বর্তমান করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে এবছর অনুষ্ঠানটি ২৫-২৬ সেপ্টেম্বর ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে। স্বপ্নের পরিবেশনায় এবং এপেক্স ফুটওয়্যার লিঃ এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই কংগ্রেসের আয়োজনে ছিল বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

দক্ষতার উন্নয়নে দিকনির্দেশনা, সঠিক তথ্য প্রদান এবং সংশ্লিষ্ট খাতের যথাযথ বিশ্লেষণের মাধ্যমে এ বছর বাংলাদেশ রিটেইল কংগ্রেসের থিম ছিল “ইম্ব্রেসিং দি নিউ রিটেইল এক্সপেরিএন্স”। অনুষ্ঠানটি শুরু হয়েছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলামের স্বাগত বক্তব্যের মাধ্যমে। দেশ ও দেশের বাইরের বিশিষ্ট কর্পোরেট ব্যক্তিত্বদের বর্তমান রিটেইল ব্যাবসা সম্পর্কে গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করার জন্য একত্রিত করা হয়েছিল। অনুষ্ঠানে ৩ টি কিনোট আলোচনা, ৪ টি প্যানেল আলোচনা, ২ টি ইনসাইট সেশন এবং ৩ টি কেস স্টাডি সেশন ছিল। প্রধান অতিথি হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর মাননীয় মেয়র মোঃ আতিকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডা (বাংলাদেশ বিনিয়োগ ও উন্নয়ন কর্তৃপক্ষ)-এর নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম ।

This image has an empty alt attribute; its file name is 120079795_3664368670292201_5610989435708970764_n-1024x571.jpg

অনুষ্ঠানটিতে দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন পর্যায় থেকে রিটেইল বিশেষজ্ঞ এবং বিশিষ্ট কর্পোরেট ব্যক্তিত্ব একত্রিত হয়ে কীনোট উপস্থাপনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করেছেন এবং তারা হলেন- ড্যানিয়েল হজেস, চিফ এক্সিকিউটিভ অফিসার এবং প্রতিষ্ঠাতা, ওয়ার্ল্ড রিটেইল ফোরাম; অধ্যাপক শামস রহমান, অধ্যাপক, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, আরএমআইটি বিশ্ববিদ্যালয়, মেলবোর্ন; মাহবুব হোসেন, কমার্শিয়াল লিড, আরএমএস বিডি এবং প্রোডাক্ট লিডার (শ্রীলঙ্কা, নেপাল, বাংলাদেশ), দি নেলসেন কোম্পানি; অরিজিৎ চক্রবর্তী, পার্টনার, পিডাব্লুসি; দামোদার মল, চিফ এক্সিকিউটিভ অফিসার, রিলায়েন্স ফ্রেশ অ্যান্ড রিলায়েন্স স্মার্ট সাবসিডিয়ারিজ, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ।

অনুষ্ঠানের প্যানেল আলোচনায় আলোচক হিসেবে ছিলেন- মোহাম্মদ আবদুল মোমেন, পরিচালক, প্রাইড গ্রুপ; রাজন পিল্লাই, সিইও, অ্যাপেক্স ফুটওয়্যার লিঃ; মুর্তজা জামান, সিইও, ইউনিমার্ট লিমিটেড; ইয়েমিন শরীফ চৌধুরী, ডিরেক্টর অপারেশনস, ট্রান্সকম ইলেকট্রনিক্স লিমিটেড; সাব্বির হাসান নাসির, নির্বাহী পরিচালক, এসিআই লজিস্টিকস লিমিটেড, স্বপ্ন; সৌরভ ইসলাম, প্রতিষ্ঠাতা, ইউনিফক্স ডিজিটাল; সায়েদা উম্মে সালমা (ঝুমুর), মিডিয়া ডিরেক্টর, টপ অফ মাইন্ড, চিফ স্ট্র্যাটেজিক অফিসার, মেলোনেডস; সুম্বল মোমেন, পরিচালক, প্রাইড গ্রুপ; তালাত রহিম, হেড অব মার্কেটিং, ডাবর বাংলাদেশ; প্রাফুল্লা মিশ্রা, হেড অব মার্কেটিং ও কমিউনিকেশন, লা-রিভ; রেজওয়ান হাবিব, হেড অব মার্কেটিং, ডিবিএল গ্রুপ; আশিকুল আলম খান, ফাউন্ডার ও সিইও, প্রিয়শপ ডটকম; আদনান ইমতিয়াজ হালিম, সিইও, সেবা এক্স ওয়াই জেড; রেজওয়ানুল হক জামি, ই-কমার্সের প্রধান, এটুআই; রাজিব জাহান ফেরদৌস, ইকমার্স বিজনেসের প্রধান ও সিনিয়র ম্যানেজার, বাটা ফুটওয়্যার লিমিটেড; এ কে এম ফাহিম মাশরুর, প্রতিষ্ঠাতা, বিডিজবস ডটকম; প্রথম আলো ডিজিটাল বিজনেসের প্রধান এবিএম জাবেদ সুলতান পিয়াস; নাজমুল করিম চৌধুরী, ইভিপি, ব্র্যান্ড ও যোগাযোগের প্রধান, প্রাইম ব্যাংক লিমিটেড; শেখ আমিনুর রহমান, নগদ, চিফ সেলস অফিসার; শারমিন রহমান, হেড অব ফ্ল্যাগশিপ, গ্রামীণফোন লিমিটেড; ফারহান রশিদ, কান্ট্রি হেড, এইচএমডি গ্লোবাল, নোকিয়া; মোহাম্মদ মিসবাহ উদ্দিন, চিফ মার্কেটিং অফিসার, ফেয়ার গ্রুপ বিডি; রাহেল আহমেদ, এমডি ও সিইও, প্রাইম ব্যাংক লিমিটেড; মোহাম্মদ রাশেদ, সার্টিফাইড ডিজিটাল ফিনান্স, প্র্যাকটিশনার (সিডিএফপি) এবং কনভেনর, ডিজিটাল ফিনান্স, ফোরাম বাংলাদেশ; মিজানুর রশিদ, চিফ কমার্শিয়াল অফিসার, বিকাশ লিমিটেড; সৈয়দ মোহাম্মদ কামাল, কান্ট্রি ম্যানেজার, মাস্টারকার্ড এবং আফিফ জামান, সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা, শপআপ। এছাড়াও, অনুষ্ঠানটিতে কেস স্টাডি উপস্থাপন করেছেন- সামি আশরাফ, চ্যানেল ও বিভাগ উন্নয়ন পরিচালক, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এবং মুনাফ মুজিব চৌধুরী, পরিচালক, ক্লায়েন্ট লিডারশিপ, এডিএ – অ্যানালিটিক্স – ডেটা – এডভারটাইজিং। পরিশেষে, ইনসাইট সেশন এবং বক্তব্য উপস্থাপন করেছেন মোঃ আশরাফুল আলম, কান্ট্রি লিড, ইউএনসিডিএফ; মরিন তালুকদার, সিইও, পিকাবু ডটকম এবং অনিমেষ সাহা, সিওও, প্রাণ-গ্রুপ। বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানটি পরিবেশন করেছে স্বপ্ন, পৃষ্ঠপোষকতায় ছিল এপেক্স এবং সহায়তায় করেছে ইউনমার্ট ও ফিয়োনা। অনুষ্ঠানটির স্ট্রাটিজিক পার্টনার ছিল ওয়ার্ল্ড রিটেল ফোরাম, নলেজ পার্টনার এমএসবি, টেকনোলজি পার্টনার আমরা, কন্টেন্ট পার্টনার থিংক কন্টেন্ট, পিআর পার্টনারন ব্যাকপেজ পিআর, ভিজুয়াল পার্টনার আতোশ এবং ওয়েব সলিউশন পার্টনার এক্সেসেনট্রা এর সম্মিলনে এবং অনুষ্ঠানটি বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের একটি উদ্যোগ।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!