1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:৩৯ অপরাহ্ন

আফগানিস্তানে আবারো তালেবান হামলায় ৩ নিরাপত্তা সদস্য নিহত

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ৫১ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনতে তালেবানের সঙ্গে যুক্তরাষ্ট্রের আলোচনা যখন চলছে, তখন দেশটির গারদেশের পূর্বাঞ্চলে আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে সশস্ত্র তালেবান গোষ্ঠীটি।

পাকতিয়া প্রদেশের মুখপাত্র আব্দুল মঙ্গল জানিয়েছেন, মঙ্গলবার (১ সেপ্টেম্বর গারদেশের একটি সামরিক ঘাঁটিতে অতর্কিত হামলা চালায় তালেবান যোদ্ধরা। এতে আফগান সরকারের তিন নিরাপত্তা সদস্য ঘটনাস্থলেই নিহত হন। হামলায় আহত হন কমপক্ষে পাঁচ নিরাপত্তা কর্মকর্তা।

একই সময় দুই বন্দুকধারী গুলি করতে করতে সেখানকার নিরাপত্তা চৌকিতে ঢুকে পড়ে বলেও জানান এ মুখপাত্র।এ ঘটনার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে তালেবান গোষ্ঠীর মুখপাত্র জাবিনুল্লাহ মুজাহিদ।ইতিমধ্যে ওই এলাকা নিয়ন্ত্রণে নিয়ে টহল জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

দেশটিতে ১৯ বছরের যুদ্ধের অবসানে গেল ফেব্রুয়ারিতে তালেবান গোষ্ঠী এবং যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদের মধ্যে শান্তি চুক্তি হয়। চুক্তির আওতায় আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করে নিবে যুক্তরাষ্ট্র। পাশাপাশি বন্দি তালেবান সদস্যদের মুক্তি দিবে আফগান সরকার। বিনিময়ে দেশটিতে নিজেদের নিয়ন্ত্রিত এলাকায় আল-কায়েদা বা অন্য কোনো জঙ্গিগোষ্ঠীকে সক্রিয় হতে দেওয়া হবে না—চুক্তিতে এ ব্যাপারেও রাজি হয় তালেবান। শান্তি ফিরিয়ে আনতে অস্ত্রও রেখে দিবে সশস্ত্র গোষ্ঠীটি।চুক্তির অনুযায়ী সম্প্রতি বেশির ভাগ বন্দি তালেবান সদস্যকে মুক্তি দিয়েছে আফগান সরকার। এমন পরিস্থিতির মধ্যেই প্রায় হামলার ঘটনা ঘটছে দেশটিতে।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!