1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৪৭ পূর্বাহ্ন

আইয়ুব-ইয়াহিয়ার মতোই কাজ করেছে জিয়া-এরশাদ : প্রধানমন্ত্রী

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৮৫ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আইয়ুব খান ও ইয়াহিয়া খান যা করেছে জিয়া ও এরশাদ ক্ষমতায় এসে একই কাজ করেছে। তিনি বলেন, মিলিটারিরা ক্ষমতায় আসলে তারা কোনোদিন গণতন্ত্র দিতে পারে না। কিন্তু তাদের পদলেহনকারী ও সুবিধাবাদী দালাল শ্রেণির লোকেরা জিয়া-এরশাদের শাসনের মধ্যে গণতন্ত্র খুঁজে পায়।

রোববার (৩০ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথ উদ্যোগে ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল শহীদের স্মরণে ভার্চুয়াল আলোচনায় অংশ নিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভায় অংশ নেন তিনি। গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘জিয়াউর রহমান ক্ষমতা দখল করার পরে গুম, হত্যা, সন্ত্রাস বেড়ে যায়। সেনাবাহিনীর হাজার হাজার অফিসারকে ফাঁসি দিয়ে হত্যা করা হয়েছে। বিশেষ করে যারা মুক্তিযোদ্ধা তারা জিয়ার হাত থেকে রেহাই পায়নি। আওয়ামী লীগের কোনো নেতাকর্মী তাদের অবৈধ কাজের প্রতিবাদ করলে তাকে হত্যা করা হতো। আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবাদ করতে গিয়ে অনেকে নিখোঁজ হয়েছেন। সাদা পোশাকধারী এসে তাদের তুলে নিয়ে যেত তাদেরকে আর পাওয়া যেত না।’
প্রধানমন্ত্রী বলেন, ‘মিলিটারি ডিক্টেটররা ক্ষমতা দখল করে সমাজের কিছু লোককে তাদের কাছে ডেকে নেয় এবং তাদের ক্ষমতা বৈধ করার জন্য গণতন্ত্রের কথা বলে। যারা দালাল ও সুবিধাভোগী তারা তাদের কথা এবং তাদের গুণগানের কথা সমাজে ছড়াতে থাকে। কোনো কোনো বুদ্ধিজীবী তাদের পক্ষে লেখালেখি করে তাদের সুনাম তুলে ধরার চেষ্টা করেছেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!