1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৪:০০ অপরাহ্ন
সেরা অংশ
বিএসআই এর প্রাইভেসী স্ট্রাটেজি কান্ট্রিবিউশন অ্যাওয়ার্ড জিতলো জেডটিই রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি নিহত ১ শেষ হলো বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস অর্ধশতাধিক যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ায় বিমান নিখোঁজ ভ্যাকসিন আসতে পারে এ মাসের শেষদিকে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে আলেশা মার্ট উদ্বোধন করলো ই-কমার্স বিজনেস দেশের সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করলো ১২তম বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স ও পিএবিএল এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল ‘সাধারণ বীমাতে অ্যান্টি-মানি লন্ডারিং এবং সন্ত্রাসবাদের অর্থায়নের বিরুদ্ধে লড়াই’ বিষয়ক কর্মশালা

বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ, ৪৫ বছর পর সম্মাননা পেলেন তারা

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ১০৫ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

অবশেষে নাটোরের গুরুদাসপুরে বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী তিন বন্ধুকে শ্রদ্ধা জানাল আওয়ামী লীগ। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় চাঁচকৈড় মুক্তমঞ্চে জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে কারানির্যাতিত প্রবীর কুমার বর্মন, নির্মল কর্মকার ও অশোক কুমার পালকে ৪৫ বছর পর সম্মাননা স্মারক দিয়ে শ্রদ্ধা জানিয়েছে পৌর আওয়ামী লীগ।

গুরুদাসপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহনেওয়াজ আলী ওই তিন বন্ধুর হাতে সম্মাননা স্মারক তুলে দেন। একই অনুষ্ঠানে জেলা পরিষদের পক্ষ থেকে সদস্য সরকার মেহেদী হাসানও তিন বন্ধুকে আলাদাভাবে সম্মাননা স্মারক তুলে দেন।

প্রমঙ্গত, তৎকালীন ছাত্রলীগের ঘনিষ্ঠ এই তিন বন্ধু প্রবীর কুমার বর্মন (৬৬), নির্মল কর্মকার (৬৩) ও অশোক কুমার পালকে (৬৬) ১৯৭৫ সালে ‘রক্তের বদলে রক্ত চাই, মুজিব হত্যার বিচার চাই’ স্লোগানে পোস্টারিং ও লিফলেট বিতরণ করায় পুলিশ তাদের আটক করে। টানা ২৯ মাস কারাভোগের পর ১৯৭৭ সালে তাদের মুক্তি দেওয়া হয়। তাদের স্বপ্ন ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচার বাস্তবায়ন হওয়া।তবে মুজিব হত্যার ৪৪ বছর কেটে গেলেও তাদের কেউ খোঁজ রাখেনি।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!