1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন
সেরা অংশ
বিএসআই এর প্রাইভেসী স্ট্রাটেজি কান্ট্রিবিউশন অ্যাওয়ার্ড জিতলো জেডটিই রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি নিহত ১ শেষ হলো বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস অর্ধশতাধিক যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ায় বিমান নিখোঁজ ভ্যাকসিন আসতে পারে এ মাসের শেষদিকে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে আলেশা মার্ট উদ্বোধন করলো ই-কমার্স বিজনেস দেশের সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করলো ১২তম বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স ও পিএবিএল এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল ‘সাধারণ বীমাতে অ্যান্টি-মানি লন্ডারিং এবং সন্ত্রাসবাদের অর্থায়নের বিরুদ্ধে লড়াই’ বিষয়ক কর্মশালা

আপনার যৌবন ও সৌন্দর্য নষ্ট করছে ৪টি অভ্যাস

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ১৭০ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

কিছু অভ্যাস আছে যা ছেলে বা মেয়েদের চেহারায় বয়সের ছাপ পড়ার জন্য দায়ী আমাদেরই কিছু অভ্যাস। এই বাজে অভ্যাসগুলো আমাদের ভেতরটার সাথে সাথে বাইরের সৌন্দর্যও কেড়ে নিচ্ছে।

আপনার শরীরকে কেবল বুড়িয়ে দিচ্ছে না, নষ্ট করে দিচ্ছে আপনার চেহারার সৌন্দর্যকেও। বয়সের চাইতেও তাই অনেক বেশি বয়স্ক দেখাচ্ছে আপনাকে। অথচ সামান্য এই ভুল গুলো শুধরে নিলেই কোনো রকম বাড়তি যত্ন ছাড়াই আপনার শরীর ও চেহারার যৌবন থাকবে অটুট।

নিচের এই ৪টি অভ্যাস কেড়ে নিচ্ছে আপনার যৌবন, নষ্ট করছে চেহারার সৌন্দর্যকেও।
এবার তাহলে দেখে নিন অভ্যাসগুলো :-

১: কম ঘুমানো
ব্যস্ততা কিংবা অন্যান্য অনেক কারণেই আমাদের ঘুম পরিমিত পরিমাণে হয় না। একজন পূর্ণ বয়স্ক মানুষের দিনে সাত-আট ঘণ্টা ঘুমের প্রয়োজন। পরিমিত না ঘুমানোর জন্য দেহে অন্যান্য রোগের পাশাপাশি ত্বকেও দেখা যায় বয়সের ছাপ পড়তে।

ডার্ক সার্কেল ও চোখের নিচের ফোলা ভাবের জন্য দায়ী পর্যাপ্ত ঘুম না হওয়া। শুধু তাই নয় অপর্যাপ্ত ঘুমের কারনে দ্রুত মুখের চামড়া ঝুলে পড়তে দেখা যায়। আর হাজারো বাড়তি অসুখ বিশুখ তো সাথে আছেই বোনাস হিসাবে!

২: বেশি মিষ্টি খাবার খাওয়া
বেশি পরিমাণে মিষ্টি খাবার খাওয়া শুধুমাত্র ওজনই বাড়ায় না, ত্বকেরও অনেক ক্ষতি করে। অতিরিক্ত মিষ্টি খেলে ত্বকের কোলাজেন টিস্যুর ক্ষতি হয়, ফলে ত্বকে রিংকেল দেখা যায়। এদিকে আপনার ওজন বাড়ায়, শরীরের জন্ম দেয় নানান রকম রোগ,খুব কম বয়সেই রীতিমত বার্ধক্য নিয়ে আসে শরীরে। সুতরাং মিষ্টি খাবার খাওয়া থেকে সাবধান।

৩: ধূমপান ও মদ্যপান
ধূমপান ও মদ্যপানের ফলে শরীরের কি ক্ষতি হয় সেটা নতুন করে বলার প্রয়োজন নেই। একই সাথে চেহারারও ক্ষতি হয় ভীষণ। ত্বকের নিচের শিরা-উপশিরায় রক্ত সঞ্চালনের মাত্রা অতিরিক্ত পরিমাণে বেড়ে যায়। এতে ত্বকের নিচের শিরা-উপশিরা স্থায়ীভাবে ক্ষতি গ্রস্থ হয়। ফলে ত্বকে বিভিন্ন ধরনের বয়সজনিত দাগ দেখা দেয়।

৪: অতিরিক্ত ব্যায়াম ও পরিশ্রম
ব্যায়াম করা স্বাস্থ্যের জন্য অনেক ভাল। কিন্তু অতিরিক্ত কোনো কিছুই ঠিক নয়। আপনি যদি ভাবেন যে বেশি ব্যায়াম করলে শরীর সুগঠিত হবে তা হয়তো ঠিক।

তবে এটাও ঠিক যে বেশি কায়িক পরিশ্রমও শরীর ও চেহারা থেকে কেড়ে নেয় যৌবন। এর পাশাপাশি ত্বকের যৌবনও হারাচ্ছেন। অতিরিক্ত ব্যায়ামের ফলে ত্বকের কোলাজেন টিস্যু ভেঙে যায়। এর ফলে ত্বকে রিংকেল দেখা দেয়। ত্বক বুড়িয়ে যায়।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!