1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:০৮ অপরাহ্ন

সুসময়ের বসন্তের কোকিলরা দুঃসময়ে পাশে থাকে না: কাদের

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৬১ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

অনুপ্রবেশকারীরা দল ও সরকারের ভাবমূর্তি নষ্ট করে, সুসময়ের এসব বসন্তের কোকিলরা দুঃসময়ে পাশে থাকে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতমন্ত্রী ওবায়দুল কাদের। এদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার সকালে এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন। অনুপ্রবেশকারীদের কোনোভাবেই আশ্রয়-প্রশ্রয় না দেয়ার জন্য দলের সবাইকে আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, সম্প্রতি দেখা গেছে দলের ভাবমূর্তি ক্ষুণ্নের জন্য সুবিধাবাদী ও সুবিধাভোগী এক শ্রেনীর অনপ্রবেশকারীরা দায়ি। দুঃসময়ের দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরা দলকে ধরে রাখে। অনুপ্রবেশকারীদের কোনোভাবেই আশ্রয়-প্রশ্রয় না দেয়ার জন্য দলের সবাইকে আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকেই শেখ হাসিনার সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে আসছে। তার সুদক্ষ নেতৃত্ব ও নিরলস পর্যবেক্ষণের কারণে সরকার শুরু থেকেই করোনায় সৃষ্ট পরিস্থিতি তুলনামূলকভাবে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে।

ওবায়দুল কাদের আরো বলেন, এ ভাইরাসের অতীত ইতিহাস না থাকায় চিকিৎসা সেবার ক্ষেত্রে সম্পূর্ণ একটি নতুন অভিজ্ঞতা হিসেবে দেখা দিয়েছিল। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও সরকারের ঐকান্তিক প্রচেষ্টার ফলে অল্প সময়ে জনসচেতনতা তৈরির পাশাপাশি চিকিৎসা সেবা প্রদানে আমাদের এখন সক্ষমতা তৈরি হয়েছে, যা দিন দিন বাড়ছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জনগণের চাহিদা অনুযায়ী সুযোগ সম্প্রসারণের পাশাপাশি পর্যাপ্ত বরাদ্দ দেয়া হচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারি খাতে ও চিকিৎসা সেবার সুযোগ দিন দিন বাড়ছে। দেশে এখন আন্তর্জাতিক মানের চিকিৎসা হচ্ছে। চিকিৎসা ক্ষেত্রে আমাদের বিদেশমুখিতা কমিয়ে আনতে হবে।

সড়ক পরিবহন ও সেতমন্ত্রী বলেন, তবে একথা সত্য যে, এখনো কোথাও কোথাও স্বাস্থ্যসেবার মান নিয়ে প্রশ্ন রয়েছে। গ্রামাঞ্চলে এখনো স্বাস্থ্যসেবা কাঙ্ক্ষিত মানে পৌঁছায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসকদের গ্রামমুখী হওয়ার যে নির্দেশনা দিয়েছেন তা যথাযথভাবে প্রতিপালন করলে গ্রামীণ স্বাস্থ্যসেবার মান আরও উন্নত হবে।

তিনি আরো বলেন, শুধু রাজধানী কেন্দ্রিক নয়, চিকিৎসা ব্যবস্থাকে তৃণমূলে ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই কাজ করছে সরকার। এ খাতে ব্যবস্থাপনা দক্ষতা বাড়াতে এবং অনিয়ম দূর করতে সম্প্রতি বেশকিছু পদক্ষেপ নেয়া হয়েছে। এসব কার্যক্রম এগিয়ে নিতে চিকিৎসা সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন। চিকিৎসাব্যবস্থা একটি টিম ওয়ার্ক।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!