1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৮:২২ অপরাহ্ন
সেরা অংশ
বিএসআই এর প্রাইভেসী স্ট্রাটেজি কান্ট্রিবিউশন অ্যাওয়ার্ড জিতলো জেডটিই রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি নিহত ১ শেষ হলো বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস অর্ধশতাধিক যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ায় বিমান নিখোঁজ ভ্যাকসিন আসতে পারে এ মাসের শেষদিকে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে আলেশা মার্ট উদ্বোধন করলো ই-কমার্স বিজনেস দেশের সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করলো ১২তম বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স ও পিএবিএল এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল ‘সাধারণ বীমাতে অ্যান্টি-মানি লন্ডারিং এবং সন্ত্রাসবাদের অর্থায়নের বিরুদ্ধে লড়াই’ বিষয়ক কর্মশালা

৫ বছরের কম বয়সী শিশুদের মাস্কের প্রয়োজন নেই: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১২০ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন অসংখ্য মানুষ। মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন প্রাণ। করোনা ভাইরাস থেকে বাঁচতে মানুষ মাস্ক বা নানা ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলছেন। তবে এর মধ্যেও পাঁচ বছর বা তার কম বয়সী শিশুদের কোনো ধরনের মাস্ক পরার প্রয়োজন নেই বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও ইউনিসেফ। করোনাভাইরাসে পাঁচ বছরের কম বয়সী শিশুদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশ কম থাকায় এ পরামর্শ দিয়েছে জাতিসংঘের সংস্থা দু’টি।

সোমবার (২৪ আগস্ট) এক যৌথ বিবৃতিতে ডব্লিইএইচও এবং ইউনিসেফ থেকে বলা হয়, ‘বড়দের তুলনায় কম বয়সী শিশুদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুবই কম। তবে বয়স ভেদে এটি পরিবর্তিত হতে পারে।’

বিবৃতিতে আরো বলা হয়, করোনায় আক্রান্ত ও তা ছড়ানোর সম্ভাবনা কম হওয়ায় পাঁচ বছর বা তার কম বয়সী শিশুদের সাধারণ ক্ষেত্রে মাস্ক পরার দরকার নেই। ৬ থেকে ১১ বছর বয়সীদেরও আক্রান্ত হওয়ার ঝুঁকি খুব বেশি না থাকায় সেটি বাধ্যতামূলক নয়। তবে ১২ বছর বা তার বেশি বয়সীদের ক্ষেত্রে বড়দের মতোই মাস্ক পরিধান করতে হবে এবং অন্যান্য নিয়ম কানুন মেনে চলতে হবে।

সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে যে, ১৩ থেকে ১৯ বছর বয়সী কিশোর ও তরুণরা করোনাভাইরাস ছড়ানোর ক্ষেত্রে বড় ভূমিকা রাখছে। তাদের অসাবধানতায় করোনার সংক্রমণ আরো বেড়ে যেতে পারে বলে বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!