1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৩:১৪ পূর্বাহ্ন

ভেঙ্গে গেছে এফডিসির ‘নজরুল ভাস্কর্য’

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ৬৯ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন) অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ভাস্কর্যটি দীর্ঘদিন থেকে অযত্ন, অবহেলায় ছিল। শনিবার (২২ আগস্ট) ভাস্কর্যটি সরিয়ে নেওয়ার সময় এর একটি অংশ ভেঙে গেছে। এতে চলচ্চিত্র সংশ্লিষ্টরা ক্ষোভ প্রকাশ করেছেন।

নির্মাতা গাজী মাহাবুব বলেন, দীর্ঘদিন থেকে এফডিসিতে স্থাপিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ভাস্কর্যটির অযত্ন, অবহেলায় পরে ছিল। এরপরও অনেকবার তা সংস্কার করা হয়েছিল। কিন্তু শনিবার সেটি অন্য জায়গায় নিয়ে যাওয়ার সময় ভেঙে গেছে।

এ নিয়ে ‘বিএফডিসি ভবন’ নির্মাণ প্রকল্পের উপ-পরিচালক কে এম আইয়ুব আলী বলেন, ‘এটি আমাদের নজরেও এসেছে। জাতীয় কবির ভাস্কর্যটির যতটুকু অংশ ভেঙ্গে গেছে তা ঠিক করে দিতে হবে ফ্লোর ভাঙ্গার দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠানকে। আমরা ইতোমধ্যে তাদেরকে তা জানিয়েছি।’

প্রসঙ্গত, বিএফডিসির ৩ এবং ৪নং ফ্লোর ভেঙে ফেলার কাজ চলছে। এর পেছনেই ছিল কবির ভাস্কর্য। অনেকেই জায়গাটিকে ‘নজরুল চত্বর’ বলেন। দীর্ঘদিন ধরেই ভাস্কর্যটি অরক্ষিত অবস্থায় ছিল। এর রং নষ্ট হয়ে গেছে অনেক আগেই। ভাস্কর্যটি সরিয়ে বর্তমানে ৮ নং ফ্লোরের পাশে রাখা হয়েছে। ১৯৮৪ সালে এটি তৈরি করেন ভাস্কর শামীম শিকদার।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!