1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:১৮ পূর্বাহ্ন

দোষ স্বীকার করে ক্ষমা চেয়ে রক্ষা পেলেন আইনজীবী মামুন মাহবুব

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ৪২ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধান বিচারপতি ও বিচার বিভাগ বিষয়ে অবমাননাকর স্ট্যাটাস দেয়ার পর ক্ষমা চেয়ে পার পেলেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। আজ রোববার আদালত অবমাননা থেকে বিরত থাকার প্রতিশ্রুতি বিবেচনায় নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির ভার্চুয়াল তাকে নিষ্কৃতি দেন।

এ সময় ভার্চুয়াল আপিল বেঞ্চে যুক্ত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, সম্পাদক রুহুল কুদ্দস কাজল। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

রুহুল কুদ্দস কাজল বলেন, আদালত রায়ে বলেছেন, যেহেতু আদালত অবমাননাকারী তার দোষ স্বীকার করে ক্ষমা চেয়েছেন এবং এই মর্মে তিনি নিশ্চয়তা দিয়েছেন যে, ভবিষ্যতে তিনি আদালত অবমাননাকর কাজ করবেন না, এধরনের কাজ থেকে বিরত থাকবেন, এই বিবেচনা করে এই মামলার পরবর্তী কার্যক্রম না চালানোর সিদ্ধান্ত নিয়ে মামলাটি নিষ্পত্তি করে দিয়েছি। তবে ভবিষ্যতের জন্য এই মামলার কার্যক্রম ধারণ করা হয়েছে, সংরক্ষণ করা হবে।

গত ১২ই আগস্ট অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চের বিচারকাজ চলার সময় আইনজীবী সৈয়দ মামুন মাহবুব ফেসবুক পোস্টে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচার বিভাগ সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন বলে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন। এরপর এ আইনজীবীকে তলব করে আপিল বিভাগ।

এই মন্তব্যের কারণে তার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না, আপিল বিভাগের এক প্রধান বিচার কক্ষে সশরীরে হাজির হয়ে তার ব্যাখ্য দিতে বলে আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় হাজির হয়ে ভুল শিকার করে নিঃশর্ত ক্ষমা চান আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!