1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৪৩ অপরাহ্ন

দেশে করোনায় ৭২ চিকিৎসকের মৃত্যু

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ৪৫ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত ৭২ জন চিকিৎসক মৃত্যুবরণ করেছেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে ৭ জন প্রাণ হারিয়েছেন।

শনিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনায় আক্রান্ত হয়ে গত ১৫ এপ্রিল প্রথম মৃত্যুবরণ করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন আহমেদ। এরপর থেকে একে একে মৃত্যুবরণ করেন আরও ৭২ চিকিৎসক।

সর্বশেষ গত ২০ আগস্ট রাজধানীর পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ডা. এবিএম সিদ্দিকুল ইসলাম। একইদিন পরিবার পরিকল্পনা অধিদফতরের সাবেক উপপরিচালক এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী (ব্যাচ ১০) ডা. সৈয়দ আকতার হোসেন মৃত্যুবরণ করেন।

এছাড়া ২০ আগস্ট পর্যন্ত সারাদেশে সর্বমোট ৭৬৬০ ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মাচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্য ২৫৯১ জন চিকিৎসক, ১৯২০ জন নার্স এবং ৩১৪৯ জন অন্যান্য কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। সর্বোচ্চ সংখ্যক রাজধানী ঢাকায় ৮৬০ চিকিৎসক, ৭৭৫ নার্স এবং ৪৪০ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী ও কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হন।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!