1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৩৪ পূর্বাহ্ন

চাঁদাবাজি বন্ধের দাবীতে সিলেটে পরিবহন ধর্মঘট চলছে

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ৪১ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

সিলেটের তামাবিল মহাসড়কসহ বিভিন্ন স্থানে বাঁশকল বসিয়ে চাঁদাবাজির প্রতিবাদে সিলেটে ৭২ ঘণ্টার ট্রাক ও পণ্যবাহী পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। রোববার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

শনিবার সন্ধ্যায় সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ এবং জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের এক প্রতিবাদ সভায় হঠাৎ এ পণ্যবাহী পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।

পণ্যপরিবহন ধর্মঘট সফলে সকাল থেকে ট্রাক ও পিকআপ ভ্যান শ্রমিকরা নগরের তিনটি প্রবেশমুখে অবস্থান নিয়ে পিকেটিং করছেন। এর ফলে সব ধরনের পণ্যবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ করে এ ধর্মঘট ডাকায় সকালে বিভিন্ন কোম্পানির পণ্য নিয়ে বের হওয়া পিকআপ ভ্যানগুলো সড়কে আটকে দেয়া হয়। পরে তারা ফ্যাক্টরি বা গোডাউনে ফিরে যেতে বাধ্য হয়।

সড়কে বাঁশকল বসিয়ে চাঁদাবাজির প্রতিবাদে বেশ কয়েকমাস আগেও তারা ১২০ ঘণ্টার ট্রাক ধর্মঘট পালন করেন।

বাঁশকল উচ্ছেদের দাবিতে নগরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার।

জেলা পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আমীর উদ্দিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সাধারণ সম্পাদক মো. সজিব আলী, জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল, হবিগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. গোলাম ফারুক, সিনিয়র সহসভাপতি মো. তোরাব আলী, হবিগঞ্জ ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ- সভাপতি মো. আবদাল মিয়া, প্রচার সম্পাদক মো. সুহেল খান, মৌলভীবাজার ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আজাদুর রহমান ওয়াদুদ, সুনামগঞ্জ জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নুর উদ্দিন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সিনিয়র সহসভাপতি আতিকুর রহমান আতিক, জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহসভাপতি মো. জুবের আহমদ, সহসম্পাদক আহমদ আলী স্বপন ও সাংগঠনিক সম্পাদক মো. শামীম আহমদ প্রমুখ।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!