1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:৩০ অপরাহ্ন
সেরা অংশ
বিএসআই এর প্রাইভেসী স্ট্রাটেজি কান্ট্রিবিউশন অ্যাওয়ার্ড জিতলো জেডটিই রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি নিহত ১ শেষ হলো বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস অর্ধশতাধিক যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ায় বিমান নিখোঁজ ভ্যাকসিন আসতে পারে এ মাসের শেষদিকে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে আলেশা মার্ট উদ্বোধন করলো ই-কমার্স বিজনেস দেশের সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করলো ১২তম বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স ও পিএবিএল এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল ‘সাধারণ বীমাতে অ্যান্টি-মানি লন্ডারিং এবং সন্ত্রাসবাদের অর্থায়নের বিরুদ্ধে লড়াই’ বিষয়ক কর্মশালা

গত ২৪ ঘন্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২২৭৫ জন

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ১৫০ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর তালিকা ক্রমেই লম্বা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ তালিকায় যোগ হয়েছে আরও ৫৪ জনের নাম। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ৯২৮ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ২৭৫ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ২৩ হাজার ৪৫৩।

করোনাভাইরাস বিষয়ে রোববার (২৬ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, রোববার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে আড়াই লাখের বেশি রোগী। মোট আক্রান্ত ১ কোটি ৬২ লাখ ২ হাজার ৩৮৫ মানুষ। এছাড়া মৃতের সংখ্যা ৬ লাখ ৪৮ হাজার ৪৪৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে বিশ্বের প্রভাবশালী দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টার আরও ৯০৮ জনের প্রাণহানির ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ৩৯৮ জন। আক্রান্ত সাড়ে ৪৩ লাখ।

এদিন সর্বোচ্চ মৃত্যু দেখেছে ব্রাজিল। প্রাণ গেছে ১১শর বেশি মানুষের। দেশটিতে মোট মৃত্যু সাড়ে ৮৬ হাজার। আক্রান্ত ২৪ লাখ। মেক্সিকোতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৩ হাজার। সংক্রমিত পৌনে ৪ লাখের বেশি।

টানা তৃতীয় দিনের মতো অর্ধলাখ সংক্রমণ শনাক্ত হয়েছে ভারতে। মোট আক্রান্ত প্রায় ১৪ লাখ। মৃতের সংখ্যা ৩২ হাজারের বেশি। এদিন ৩শ’ করে মৃত্যু দেখেছে দক্ষিণ আফ্রিকা ও কলম্বিয়া।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Comments are closed.

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!