1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:২৯ অপরাহ্ন

আট বছর পর এই গ্রামে শিশুর জন্ম, উৎসবের আমেজ

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৯০ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

ইতালির লোম্বারডিতে পাহাড়ের ওপর ছোট্ট গ্রাম মোরতেরোন। আট বছর পর ওই গ্রামে কোনো শিশুর জন্ম হলো। নতুন বাসিন্দার আগমনে ইতালির ক্ষুদ্রতম গ্রামটির লোকসংখ্যা বেড়ে হলো ২৯ জন। যে বাড়ির শিশু, তার দরজায় রিবন দিয়ে সাজিয়ে পুরো ব্যাপারটার মধ্যে একটা উৎসবের আমেজ এনেছেন গ্রামবাসীরা। সবাই উৎফুল্ল। নবজাতকের নাম রাখা হয়েছে ডেনিস।

২০১২ সালের পর আট বছর বাদে আবার এই গ্রামে রিবন সাজানোর সময় এল। পরিবারের তরফে জানানো হয়েছে লেক্কো-র আলেসান্দ্রো মানজোনি হাসপাতালে শিশুটির জন্ম হয়েছে। মা ও শিশু সুস্থ আছে।

ইতালির পুরনো প্রথা হল গ্রামে কোনও সন্তানের জন্ম হলে ঘরের দরজা রিবন বেঁধে সবাইকে তা জানানো। ছেলে হলে নীল রিবন আর মেয়ে হলে গোলাপি। বাড়ির দরজায় রিবন ইত্যাদি দিয়ে সাজিয়ে ব্যাপারটার মধ্যে একটা উৎসবের আমেজ এনেছে গ্রামবাসী। সবাই বেশ খুশি।

দ্য গার্ডিয়ানের একটি প্রতিবেদনে বলা হয়েছে, শিশুটির বাবা ও মায়ের নাম মাত্তেও এবং সারা। ডেনিসের মা সারা বলেন, মহামারির সময়ে গর্ভবতী হওয়ার একটা বিরল অভিজ্ঞতা পেরোলাম। চারপাশ লকডাউন হয়ে ছিল। আমার সন্তানসম্ভবা হওয়ার খবর পেয়েও নিকটজন দেখা করতে আসতে পারেননি। যাহোক, শিশুর জন্ম দিয়ে আমি ভীষণ খুশি। ভালো লাগছে গ্রামের জনসংখ্যা একজন বাড়লো।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!