1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৮৬ প্রতিষ্ঠানকে তিন লাখ জরিমানা

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ১০৭ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

সাপ্তাহিক ছুটির দিন শনিবার (১১ জুলাই) সারা দেশে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে মোট ৮৬টি প্রতিষ্ঠানকে তিন লাখ ১৪ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল-ভেজাল প্রতিরোধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকাসহ সারা দেশে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়। এদিন দেশের ৮১টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রে ৮৬টি প্রতিষ্ঠানকে মোট তিন লাখ ১৪ হাজার ৩০০ টাকা জ‌রিমানা করা হয়।

বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নির্দেশনায় রাজধানীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। এসময় রাজধানীর কারওরান বাজারে নকল স্যাভলন (স্যালভি, স্যালভো, স্যালভন নামযুক্ত) বিক্রয়কারী তিনটি পাইকারি প্রতিষ্ঠান ও গোডাউনে অভিযান পরিচালনা করে ১২ কার্টুন নকল জীবাণুনাশক জব্দ-ধ্বংস ও ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ঢাকার বাইরে ৪২ জন কর্মকর্তা, বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকদের নেতৃত্বে বাজার অভিযান পরিচালিত হয়।

তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য/ওষুধ বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য/ওষুধ বিক্রি করাসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের জন্য প্রশাসনিক ব্যবস্থায় এসব জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সাপ্তাহিক ছুটির দিনেও ঢাকাসহ সারা দেশে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে।

দেশের এ ক্রান্তিলগ্নে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সহায়তা করার জন্য ব্যবসায়ীদের আন্তরিক ধন্যবাদ ও সাধুবাদ জানান তিনি।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস মিডিয়া বাংলাদেশ
error: আইরিস এর অনুমতি নাই !!!