1. netpeonbd@gmail.com : irisnewsbd :
  2. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:২৯ পূর্বাহ্ন

আইফোন ১২তে থাকবে যে বিশেষ সুবিধা

সংবাদ সংগ্রহকারীঃ
  • তথ্য হালনাগাদের সময়ঃ বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৭৬ প্রদর্শিত সময়ঃ
irisnewsbd.com
irisnewsbd.com

প্রযুক্তির জগতে জায়ান্ট অ্যাপেলের আইফোন ১১ ‘র ক্যামেরা সারাবিশ্বের প্রযুক্তিপ্রিয় মানুষের মনকে যেভাবে আন্দোলিত করেছিল আইফোন ১২ তে এসে সেই ধারণাকেই আরো মজবুত করতে চায় অ্যাপল।

জনপ্রিয় মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল তাদের আইফোনে তোলা ছবির মান আরও ভালো করতে নতুন আইফোন ১২-এর পেছনে আরও উন্নত লেন্স ব্যবহার করবে বলেই ধারণা দিয়েছেন অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়ো। জুলাইয়ের মাঝামাঝি নতুন আইফোনের জন্য ক্যামেরা লেন্স সরবরাহ শুরু করবে অ্যাপলের উৎপাদন অংশীদার লারগান বলছিলেন কুয়ো।

২০২০ সালের দ্বিতীয়ার্ধের শুরুতেই ক্যামেরা লেন্স সরবরাহের পরিকল্পনা ছিল লারগানের। কিন্তু প্রতিষ্ঠানের উৎপাদন পরিকল্পনা চার থেকে ছয় মাস পিছিয়েছে বলে জানিয়েছেন কুয়ো। উৎপাদন পরিকল্পনা পেছানোর কারণ নির্দিষ্ট করে বলেননি এ অ্যাপল বিশ্লেষক। তবে করোনাভাইরাস মহামারীই এ বিলম্বের কারণ হতে পারে।

নতুন আইফোন-১২-এর উন্মোচনও অন্তত দুই মাস পেছাতে পারে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। মধ্য সেপ্টেম্বরের বদলে নভেম্বরে অনুষ্ঠিত হতে পারে প্রতিষ্ঠানের উন্মোচন ইভেন্ট। বছরের দ্বিতীয় প্রান্তিকে সাড়ে তিন কোটি ডিভাইস উৎপাদন করতে পারে অ্যাপল, যা প্রথম প্রান্তিকের চেয়ে পাঁচ শতাংশ এবং আগের বছর একই প্রান্তিকের চেয়ে ১৩ শতাংশ কম।

কুয়ো আরও বলেছেন, চলতি বছর পেছনে ট্রিপল ক্যামেরা লেন্সের হাই-এন্ড ৬.৭ ইঞ্চি এবং ৬.১ ইঞ্চি আইফোন মডেলের পাশাপাশি ডুয়াল ক্যামেরা লেন্সযুক্ত লো-এন্ড ৫.৪ ইঞ্চি এবং ৬.১ ইঞ্চি আইফোন মডেল বাজারে আনতে পারে অ্যাপল।

খবরটি আপনার স্যোশাল টাইমলাইনে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও অন্যান্য খবর
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত আইরিস নিউজ বিডি.কম
error: আইরিস এর অনুমতি নাই !!!